শান্তির লক্ষ্যে জানুয়ারিতে ডুয়ার্স ডে পালনের ডাক

শান্তির লক্ষ্যে জানুয়ারিতে ডুয়ার্স ডে পালনের ডাক

শান্তির লক্ষ্যে জানুয়ারিতে ডুয়ার্স ডে পালনের ডাক; ১৯ নভেম্বর ২০১০; উত্তরবঙ্গ সংবাদ পত্রিকায় প্রকাশিত
ধূপগুড়ি ও কালচিনি ১৮ নভেম্বরঃ আগামী ১৪ জানুয়ারি ডুয়ার্স-ডে পালনের লক্ষ্যে সমস্ত রাজনৈতিক দল একত্রে উদ্যোগী হয়ে সভার আয়োজন করল। বৃহস্পতিবার বানারহাটের একটি বেসরকারি স্কুলে এই সভা হয়। শ্রমিক সংগঠনের নেতা চিত্ত দে-র সভাপতিত্বে এদিন ডুয়ার্স-ডে উদযাপন কমিটি গঠিত হয়। কমিটির সম্পাদক মনোনীত হন ডাঃ পার্থপ্রতিম।
    বাঙালি, আদিবাসী, নেপালি, বিহারি ইত্যাদি জনজাতির মধ্যে সম্প্রীতি স্থাপনের লক্ষ্যে এই কমিটি কাজ করবে বলে জানান ডাঃ পার্থপ্রতিম। তার মতে ডুয়ার্স ডে পালনের মধ্যে দিয়ে আবার শান্তি ফিরিয়ে আনা যাবে ডুয়ার্সে। এদিনের সভায় হাজির ছিলেন কে পি পি, আদিবাসী বিকাশ পরিষদ, ডি এম আই, গোর্খা জনমুক্তি মোর্চা, ডুয়ার্স নাগরিক মঞ্চ সহ বিভিন্ন সংগঠনের প্রতিনিধিরা। এছাড়াও কংগ্রেস ও তৃণমূল কংগ্রেসের নেতৃত্বে উপস্থিত ছিলেন। সকলেই শান্তির পক্ষে রায় দিয়েছেন।
    আদিবাসী বিকাশ পরিষদের চা শ্রমিক নেতা বিধান সরকার বলেন, উৎসব পালনের মধ্যে দিয়ে সর্বস্তরের মানুষকে এক সুতোয় বাঁধা যাবে। তাছাড়া ডুয়ার্সের উন্নয়নের জন্য রাজনৈতিক ভেদাভেদ ভুলে সকলকে কাজ করতে হবে।
    আলোচনা হয় ১৪ জানুয়ারি সমগ্র ডুয়ার্সজুড়ে প্রত্যেক বাড়িতেই জ্বলবে প্রদীপ। ছাত্রছাত্রীদের নিয়ে পদযাত্রা, ছবি আঁকা প্রতিযোগিতা, সাংস্কৃতিক অনুষ্ঠান দিয়েই উদযাপন হবে ডুয়ার্স-ডে।  

Join our mailing list Never miss an update