চিকুনগুনিয়া, ডেঙ্গু নিয়ে শিবির

চিকুনগুনিয়া, ডেঙ্গু নিয়ে শিবির

চিকুনগুনিয়া, ডেঙ্গু নিয়ে শিবির; ১৪ ডিসেম্বর ২০১২; উত্তরবঙ্গ সংবাদ পত্রিকায় প্রকাশিত
বানারহাট, ১৩ ডিসেম্বর :- চিকুনগুনিয়া ও ডেঙ্গু নিয়ে এক বিশেষ সচেতনতা শিবির অনুষ্ঠিত হল বানারহাটে। বৃহস্পতিবার বানারহাট তরুণ সংঘের সমাজসেবা উপসমিতির উদ্যোগে ক্লাবের একটি কক্ষে পার্শ্ববর্তী এলাকার শতাধিক মানুষকে নিয়ে শিবিরটি অনুষ্ঠিত হয়।
    সম্প্রতি বানারহাট ও পার্শ্ববর্তী কিছু এলাকায় চিকুনগুনিয়ার প্রাদুর্ভাব দেখা দিয়েছিল। বর্তমানে পরিস্থিতি সম্পূর্ণ নিয়ন্ত্রণে এলেও এই রোগে আক্রান্তরা এখনও পুরোপুরি সুস্থ হয়ে উঠতে পারেননি। কারও হাতে-পায়ে ব্যথা, কারও শরীর ব্যথা থেকেই গেছে। তাই শিবিরটিকে ঘিরে বেশ ভালোই সাড়া পড়ে। শিবিরে চিকুনগুনিয়া ও ডেঙ্গু সম্পর্কে অনেক অজানা তথ্য তুলে ধরেন ডাঃ এন এন বিশ্বাস, ডাঃ পার্থপ্রতিম ও ডাঃ বাসুদেব মুখার্জি। শিবিরে উপস্থিত সাধারণ মানুষের অসংখ্য প্রশ্নেরও উত্তর দেন চিকিৎসকরা। ডাঃ পার্থপ্রতিম অডিয়ো ভিসুয়াল পদ্ধতিতে এই রোগ সম্পর্কিত নানা দিক তুলে ধরেন।
    কিছুদিন আগেই চিকুনগুনিয়ায় আক্রান্ত বাসন্তী ভট্টাচার্য, হরিপদ দে, মানু সরকারের মতো মানুষেরা শিবিরে উপস্থিত থেকে বলেন, শিবিরে এসে অনেক অজানা বিষয়ে ওয়াকিবহাল হওয়া গেল। তরুণ সংঘের সম্পাদক দীপঙ্কর ঘোষ ও সমাজসেবা উপসমিতির সচিব স্বপ্না রাহাকুন্ডু বলেন, ভবিষ্যতে আরও এই ধরনের শিবিরের আয়োজন করা হবে।   

Join our mailing list Never miss an update