একটি অপার্থিব পত্র

একটি অপার্থিব পত্র

একটি অপার্থিব পত্র; কাশফুল; ৭২তম সার্ব্বজনীন দুর্গাপূজা,২০০৭; বিন্নাগুড়ি
পরম আদরণীয় বাবাজীবন বিপ্লব,
    আশাকরি জগদীশ্বরের কৃপায় তুমি, মামনি ও দাদুভায়েরা কুশলেই রহিয়াছো।
    আর কিঞ্চিৎ বিলম্বে উমা মর্তলোকে আসিতেছেন। এই শারদ সন্ধ্যায় তোমার ন্যায় অনেক যুবককে বিপথে পরিচালিত হইতে দেখি। কেহ ইয়ার-দোস্ত লইয়া ধূমপান করে। রেস্তোরায় যাইয়া চিলি চিকেন মটনমশলা, বাটারনান জাতীয় তামাসিক খাদ্য খায়। লোলুপ নেত্রে নারী পর্যবেক্ষণ করে। কেহ বা আকন্ঠ মদ্যপান করিয়া গন্ধ নিবারণার্থে জর্দাপান বা সেন্টারফ্রেস মুখে পুরিয়া ঘুরিয়া বেড়ায়।
তোমাদিগের জ্ঞাত হইয়াছে যে আমি ষড়রিপু জয় করিয়াছে। লোভ, কাম, মোহ, সবই আমার করতলগত। আমার কুলকুন্ডলিনী সদা জাগ্রত। তোমরা ইন্দ্রিয়দ্বারা পরিচালিত হও। আর এ ক্ষেত্রে পঞ্চইন্দ্রিয় আমার ইচ্ছায় চালিত হয়। সে কারণে তোমরা কেহ কেহ আমাকে ইন্দ্রজিৎ নামে স্মরণ করিয়া থাকো। তোমরা যে যেভাবে আমাকে স্মরণ করিবে আমি তাহার নিকট সেভাবেই দেখা দিব। রামকৃষ্ণ মিশনের অনেক শিষ্য বলেন-‘These two names Vivekananda and Parthananda are names insparable as is the confluence of a stream, as are reverse side of the single coin.’ বৌদ্ধধর্মাবলম্বীরা বলেন- ‘পার্থং শরণং গচ্ছামি, ধম্মং শরণ গচ্ছামি, সঙ্ঘং শরণং গচ্ছামি।’ কারণ তাঁরা জানেন- ‘অপ্রাপ্য বোধিং বহুকল্প দুর্লভাম্ নৈবাসনাৎ কায়মেতশ্চলিষ্যতে’ দীর্ঘ কঠোর তপস্যা শেষে আমি নির্বাণ বা বোধি লাভ করিয়াছি। নির্বিন্নজ্ঞানের অধিকারী হইয়াছি। এসব কথা তোমাদের সকলের জানা।
    সে যাই হোক, তোমারূপ আরো বহু বিপথগামী যুবককে সঠিক মুক্তির পথে পরিচালনার জন্য আমার মর্তে আগমন। সম্যক্ সঙ্কল্পে, ইন্দ্রিয়াশক্তি বর্জনের দ্বারা তোমাদিগকে বৈকুন্ঠলোকে পৌঁছাইয়া দেওয়াই আমার লক্ষ্য। কারণ পরম ব্রহ্ম আমাকে বলিয়াছেন- ‘যানি অনবদ্যানি কর্মানি তানি সেবিতব্যানি, নো ইতরাণি। অর্থাৎ যে কর্ম অনবদ্য তাহাই তুমি করিবে।’
    তোমাদের অমৃতলোকে লইয়া যাইবার জন্য অনতিবিলম্বে তোমাকে তোমার সকল দুঃকৃতকর্ম সম্বন্ধে বিস্তারিত লিখিত আকারে আমার নিকট জমা দিয়া যাইবে। ইতিপূর্বে যে সকল ক্ষেত্রে তোমার নৈতিক ও আধ্যাত্মিক পদস্খলন হইয়াছে (মদ্যপান, কুস্থানে গমন, পরনারীতে আসক্তি, নিশির ডাকে সারা দেওয়া...) তাহার বিস্তারিত বিবরণ ও সঠিক তথ্য পত্রে থাকা বাঞ্ছনীয়। সঙ্গে প্রসেসিং ফি বাবদ পাঁচশত টাকা (৫০০/-) জমা দিতে হইবে। তবেই পার্থিব মানবজনম শেষে তোমার ইন্দ্রলোকে বাস হইবে; নচেৎ নরকে গমন। মনে রাখিও, এই পূজা অফার সীমিত সময়ের জন্য ও অল্পকিছু ভাগ্যবান এই সুযোগ পাইবে।
তোমার ওপর স্বর্গীয় সুধা স্বরূপ আমার আশীর্বাদ সর্বদা বর্ষিত হইতেছে। আমার পাদস্পর্শে তোমার পাপস্খলন হইবেই; ইহা আমার দৃঢ় বিশ্বাস। উত্তরের অপেক্ষায়-
তোমার পরমপূজ্য-
শ্রীশ্রী রামকৃষ্ণ পরমাহংস শ্রীমৎ স্বামী প্রভুপাদ ত্রিকালতদর্শী পার্থানন্দজী মহারাজ
ডাক - নির্বাণলোক, জেলা - বৈকুন্ঠধাম, সঞ্চারশীলভাস - ৯৪৩৪১ ৬৯৭৫০      
 

Join our mailing list Never miss an update